মঙ্গলবার, ৯ সেপ্টেম্বর, ২০১৪

পাগলিকে চোদা

প্রন্ড গরম পড়েছে। গতকাল থেকে সারাদিন স্নান করা হয় নি রবির। দুপুর পার হয়ে গেছে অনেক আগেই কিন্তু চৈত্রের উত্তাপ একটুও কমে নি। দোকানে বসে রাস্তার দিকে তাকালে মনে হচ্ছে রাস্তা থেকে বাষ্প উঠছে। গরমের সাথে সাথে যেন পাল্লা দিয়ে লোডশেডিংও বেড়েছে। বেচাকেনা সে হারে কম। তারপরও বাবার ভয়ে দোকান ছাড়তে পারছে না রবি। বাবা গতকাল শহরে গিয়েছে। বাধ্য হয়ে রবিকে দোকানে বসে থাকতে হচ্ছে। খিদে লাগলেও এখন পর্যন্ত বাড়ী থেকে ভাত এসে পৌঁছানি। মেজাজ গরম করে দোকানে বসে ঝিমুতে থাকে রবি। হঠাৎ উচ্চ স্বরে হাসির শব্দে তন্দ্রা ছুটে যায় রবির। সামনের দিকে তাকায়। শুনশান নিরবতার মধ্যে এক মধ্য বয়স্ক মহিলার হাসি যেন কাঁচ ভাঙার শব্দের মত শোনা যায়।

সামনের দিকে তাকায় রবি, কিন্তু কাউকে দেখা যায় না। উঠে বাইরে আসে। দোকানের পাশে গলির মধ্য থেকে শব্দটা আসছে। এগিয়ে যায় রবি। গলি বলতে সামান্য চিপা মত। চলাচলের জন্য ব্যবহার হয় না, ব্যবহার হয় ময়লা ফেলার জন্য। সেই ময়লার মধ্যে এক মহিলা উবু হয়ে কি যেন খুঁজছে।

- এই কি করছ ওখানে?

খিল খিল হাসির সাথে ফিরে তাকায় মহিলা। এক সময় চৌকষ রঙ ছিল বোঝা যচ্ছে। কিন্তু রোদে পুড়ে তামাটে হয়ে গেছে। চুলে জটার চেয়ে ময়লার পরিমা বেশি। পাগলি কিন্তু আগে তো দেখে নি। এলাকায় নতুন বোধয় - মনে মনে ভাবে রবি

- কি করছ ওখানে?

এবার উঠে দাঁড়ায় পাগলি, পুরো ঘুরে দাঁড়ায়। ভ্যাবাচাকা খেয়ে যায় পাগলির বুকের দিকে নজর পড়তেই। ছেড়া একটা কামিজ পনে শুধু। কোন ওড়নাও নেই, নেই্ কোন শালোয়ার। কামিজটা কোন রকম হাটুর একটু উপর পর্যন্ত এসে শেষ হয়েছে। ময়লা লেগে থাকলেও গায়ের চটক রঙটা রবির নজর এড়ায় না। সবচেয়ে নজর কাড়ে বিশাল বুক। এত বড় বুক সচরাচর নজরে পড়ে না। রবি বুঝতে পারে না টাইট কামিজের জন্যই বুক এত খাড়া খাড়া লাগছে কি না। নিজের লুঙ্গির ভেতর কিসের যেন অস্তিত্ব নড়াচড়া করা শুরু করেছে অনুভব করে রবি

- কি কর ওখানে?

আবার জিজ্ঞাসা করে রবি। উত্তর না দিয়ে হাতের পলিথিনটা উচু করে ধরে পাগলি। বিস্কুটের পলিথিন। ড্যাম হয়ে গেছে বলে গতকাল রবি নিজেই ফেলে দিয়েছে। বোঝে ক্ষুধার্ত পাগলি নিজের ক্ষুধা মেটানর জন্য ঐ নষ্ট বিস্কুটের প্যাকেটটা ময়লার ডিপো থেকে আলাদা করেছে। অন্যদিকে রবি নিজের মধ্যে অন্য ক্ষুধা অনুভব করে।

পাগলিকে ঐভাবে রেখে গলির মুখ থেকে বের হয়ে আসে রবি। আশেপাশে তাকায়, কেউ নেই। অধিকাংশ দোকান বন্ধ না হলে অর্ধেক সাটার নামানো। কি করবে ভাবতে থাকে রবি। ভিতরে চলে যায় দোকানের। কিছুক্ষণের মধ্যে আবার ফিরে আসে বাইরে। তার হাতে বোয়েম থেকে নেওয়া দুটো বিস্কুট। গলির মধ্যে ঢুকে যায় আশেপাশে দেখে নিয়ে। কেউ দেখতে পাবে কিনা ভাল করে দেখে নেয় আর কবার। না দেখতে পাবে না, আর দেখলেও বলবে বিস্কুট দিতে এসেছিল, সিদ্ধান্ত নেয় সে। পাগলি এখনও দাঁড়িয়ে আছে। ইতিমধ্যে পলিথিন ছিড়ে বিস্কুটও খেতে শুরু করেছে। সারা মুখে নষ্ট বিস্কুটের গুড়ো। এগিয়ে যায় রবি। বিস্কুট দুটো দেয়ার জন্য হাত বাড়ায়। মুখে আনন্দের হাসি নিয়ে বিস্কুট দুটো নিয়ে একেবারেই গালে পুড়ে সে।

সিদ্ধান্ত নিতে ভয় ভয় করে রবির। যদি চিল্লিয়ে উঠে অথবা যদি কেউ দেখে ফেলে এই আশঙ্কায় নিজের হাত গুটিয়ে নেয়। কিন্তু পাগলির বুকের দিকে নজর পড়তেই আবার শয়তানিটা মাথা চাড়া দেয়। কামিজের নিচের দিকে নজর দেয়, কিছু কি আছে পরণে। উচু করে দেখতে গিয়েও পিছিয়ে আসে। যদি চিৎকার করে। ভয়ে রবির হাত কেঁপে উঠে। ইতিমধ্যে পাগলি আবার ময়লা ঘাটতে শুরু করেছে রবির দিকে পাছা ফিরিয়ে। নজর সরাতে পারে না রবি। এগিয়ে যায় মন্ত্রমুগ্ধের মত। হাত রাখে পাছায়। নড়ে উঠে পাগলি, পিছন ফিরে পূর্ণ নজরে তাকায় রবির দিকে। আত্নারাম খাঁচা ছাড়ার উপক্রম হয় তার। চলে আসে দোকানে। কেসে বসে আবার কিন্তু স্বস্তি পায় নারিস্ক নেবে কি না সিদ্ধান্ত নিতে পারে না। মিনিট পাঁচেক পার হয়ে যায়, পাগলি এখনও গলির মধ্যে রয়েছে। হাত দিয়ে নিজের ধোন ধরে লুঙ্গির উপর দিয়ে বেশ শক্ত হয়ে রয়েছে। আবার উঠে রবি, কৌটা খুলে এবার আর দুটো বিস্কুট বেশি নেয়, এগিয়ে যায়। এখনও উবু হয়ে রয়েছে পাগলি। কি যেন গালে পুড়েছে।

- এই পাগলি

পিছন ফিরে তাকায় পাগলি। বিস্কুট দেখে আবার মুখে হাসি ফিরে আসে। পাগলিকে আর একটু ভেতরে নিয়ে যেতে হবে, সিদ্ধান্ত নেয় সে, বিস্কুট না দিয়ে পাগলিকে পাশ কাটিয়ে গলির ভিতরে ঢুকে যায়। এবার কেউ আসলেও দেখতে পাবে না। বিস্কুট ধরা হাতটা প্রসারিত করে রবি। এগিয়ে যায় পাগলি। হাত গুটিয়ে নেয় রবি। তার আর পাগলির মধ্যে দুরত্ব আর খুব বেশি হলে এক হাত। আর হাত গুটিয়ে নেয়, পাগলি রবির হাত লক্ষ্য করে ছো মারতে যায়, পাগলির বুকের ধাক্কা লাগে রবির গায়ে। হাতটা পিছন দিকে সরিয়ে নেয় সে। পাগলিও কাত হয়ে যায় বিস্কুটের লোভে। দেরি করে না রবি, বাম হাত দিয়ে পাগলির দুধে হাত দেয়, টিপে ধরে। দাঁড়িয়ে যায় পাগলি একেবারে সোজা হয়ে, তাকায় সরাসরি রবির মুখের দিকে। ভয়ে ইতিমধ্যে রবির গলা শুকিয়ে এসেছে।

কিন্তু এতটুকুই, পাগলির নজর আবার বিস্কুটের দিকে। সে হাত বাড়ায়। রবি হাত বাড়ায়। বাম হাত দিয়ে পাগলির ডানদুধটা ধরে কামিজের উপর দিয়েইপাগলি বাধা দেয় না, তার নজর এখন বিস্কুটের দিকে। বিস্কুট দিয়ে দেয় রবি আর ডান হাতটাও এগিয়ে নিয়ে আসে। কামিজের প্রান্ত ধরে উচু করে। গুদ একরাশ বালে ভরা, দেখা যায় না। অতটুকু দেখতে দেখতে পাগলির বিস্কুট খাওয়া শেষ। সরে যায় পাগলি। বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকে রবি। মনে মনে সিদ্ধান্ত নেয় চুদতে হবে পাগলিকে।

চারিদিকে তাকায় রবি। নোংরা পঁচার মধ্যে দাঁড়িয়ে আছে, গা ঘিনঘিন করে উঠে। হঠাৎ বোটকা পঁচা গন্ধ লাগে নাকে। ভেবে পায় না এতক্ষণ এই গন্ধ তার নাকে লাগে নি কেন? ওদিকে ধোনের যে অবস্থা, আবার গন্ধ হারিয়ে যায়। কিভাবে কি করবে, চিন্তা করতে থাকে সে। এই ভরদুপুরের আলোয় কেউ যদি দেখে ফেলে কেলেঙ্কারীর শেষ থাকবে না। কি করা যায়? পাগলী ওদিকে আবার ময়লার ডিবিতে খাদ্য খুঁজতে ব্যস্ত। রবি বুঝতে পেরেছে, খাবার দিলে পাগলি চিল্লাবে না। কিন্তু দাঁড়িয়ে দাঁড়িয়ে তো আর গুদে ধোন ঢোকানো যাবে না, তার জন্য পাগলিকে শোয়াতে হবে। নিদেন পক্ষে উবু করতে হবে। আবার তাকায় আশেপাশে। এই পঁচার মধ্যে পাগলিকে শোয়ালে নিজেও শুতে হবে। ভাবতে ভাবতে লুঙ্গির তাবু দেখে। পাগলির পাছা এখন আবার তার দিকে ফেরানো। এগিয়ে যায় সে। লুঙ্গিটা উচু করে, পাগলির পেছনে গিয়ে কামিজ উচু করে, প্রসারিত হয়ে উঠে পাগলির পাছা। দাঁড়িয়ে যায় পাগলি, মুখ ফিরিয়ে তাকায় রবির দিকে। বরফের মত জমে যায় রবি। পাগলির কামিজ এখনও তার হাতে, সামনে নগ্ন পাছা, ময়লার আস্তরণ সেখানে। উদ্ধত ধোন একটু এগিয়ে নিয়ে আসে। পাগলি আবার উবু হয়ে খাদ্য খুঁজতে ব্যস্ত। আস্তে আস্তে ধোনটাকে পাগলির পাছার খাজে চেপে ধরে।

শুকনো পাছায় খাঁজে রবির ধোন গিয়ে গুতো মারে। পাগলির এদিকে নজর নে। খাদ্য খুঁজতে ব্যস্ত সে। পাগলির মাজাটা দুই হাত দিয়ে ধরে ঠেলতে থাকে রবি, ব্যথা পায় পাগলি, পুটকির ছিদ্রে ধোন গিয়ে গুতো মারছে, মুখ ঘুরিয়ে তাকায় রবির দিকে। এবার আর ভয় পায় না সে। মাজা ছেড়ে দিয়ে গুদের অস্তিত্ব খুঁজতে নিচু হয় রবি। দেখতে পায় তবে শুধু ময়লায় জড়ানো কাল কাল বাল। এক খাবলা থুতু নিয়ে হাত চালিয়ে দেয় রবি। বালের মধ্যে তার হাত গুদের অস্তিত্ব পেয়ে যায়। সোজা হয়ে দাঁড়ায় আবার, পাগলিও দাঁড়ায়। তার ভিতরে খাদ্য খুঁজার আগ্রহটা যেন নেই, অন্য কোন আগ্রহ তার চোখে, শরীরে। রবি এবার পাগলির মাজা ধরে আবার তার পাছা উঠানর চেষ্টা করে। একটু ঠেলে সামনের দিকেও নিয়ে যায়, বাধা দেয় না পাগলি, বরং রবিকে যেন সহযোগিতা করে। সামনের দেয়ালে পাগলির দুহাত দিয়ে ঠেসে ধরা অবস্থায় আবার একদলা থুতু নিয়ে রবি তার ধোনে মেখে একটু নিচু হয়ে, পাগলির পাছাফাঁক দিয়ে গুদে ধোন ঠেকানর চেষ্টা করে, একটু চেষ্টায় থুতুতে ভেজা গুদের ফুটো পেয়ে যায়, চাপ দেয় সে। অল্প একটু ঢুকে যায়।

দুহাত দিয়ে আবার পাগলির মাজা ধরে রবি, ঠাপাতে থাকে, দুই এক ঠাপের পর তার পুরো ধোন ঢুকে যায় পাগলির গুদে। ডান হাত দিয়ে পাগলির দুধ ধরার চেষ্টা করে, ঠাপের গতিও আস্তে আস্তে বাড়তে থাকে, মনে হয় যেন পাগলি পিছন দিকে তার পাছাকে ঠাপের সাথে সাথে এগিয়ে দিচ্ছে।

-৩ মিনিট পার হয়ে যায়, ইতিমধ্যে রবি পাগলির কামিজ সরিয়ে একটু নুয়ে পড়ে দুদুধ টিপতে টিপতে ঠাপানো শুরু করেছে। তার ধোন যেন আয়তনে আর বেড়ে যায়ওদিকে পাগলির পিছন ঠাপ এতক্ষণে বাস্তবে রুপ নিয়েছে, রবির চেয়ে তার গতি যেন আর বেশি। বুঝতে পারে রবি পাগলি হলেও স্বভাবসিদ্ধ মানবীয় গুনাবলী পাগলির মধ্যেও আছে। ঠাপের গতি আরবাড়ায় রবি, হঠাৎ প্রচণ্ড বেগে ধোন পুরো গুদের মধ্যে ঢুকিয়ে দেয় সে, জোরে আঁকড়ে ধরে পাগলির দুধ। গলগল করে বীর্য বের হয়, পাগলির গতিও যেন আর বেড়ে যায়, বলহীন অবস্থায় গুদে ধোন পুরে দাঁড়িয়ে থাকে রবি, পাগলিও থেমে যায় কিছুক্ষণের মধ্যে।

ধোন বের করে নেয় রবি, পাগলির গুদ দিয়ে তার তাজা তাজা মাল বের হতে থাকে। তাড়াতাড়ি দোকানে চলে যায় সে। ময়লা মোছা ন্যাকড়া নিয়ে ফিরে আসে, মুছে দেয় পাগলির গুদ। কিছুক্ষণ আগের সঙ্গমের সমস্ত চিহ্ন মুছে যায়। রবির সাথে সাথে পাগলিও বের হয়ে আসে গলি থেকে। বসে দোকানের সামনে মাটিতে, রবি ঘর থেকে কাগজের ঠোঙায় মুড়ি আর পাটালি দেয় তাকে, পরম আগ্রহে খেতে থাকে।

দুপুর গড়িয়ে সন্ধ্যা হয়ে যায়, কিন্তু পাগলির এখনও রবির দোকানের আশেপাশেই ঘোরাফেরা করছে, বারে বারে ফিরে এসে দোকানের সামনে বসছে। তার মধ্যে যেন ব্যাপক খিদে। কিসের খিদে বুঝতে পারে না রবি। পেটের না গুদের। চিন্তায় পড়ে যায় রবি

লেখক সম্পর্কে
আমি সাহিত্যিক নই, নেই লেখালেখির অভ্যাস। বিভিন্ন ব্লগ পড়ে একটা ব্লগ খোলার ইচ্ছা হল, কিন্তু কোন নির্দিষ্ট বিযয়ে পারদর্শীতার অভাবে আটকে গেলাম। একজন চোদনবাজের মাথায় সবসময় চোদাচুদির কথাই ঘুরপাক খাবে এটাই স্বাভাবিক। তাই এটাকেই বেছে নিলাম। এটাতেও সমস্যা, সময়ের অভাব : শিকার করব না গল্প লিখব? না চুদে যে থাকা যায় না, কি আর করি যৌবনজ্বালা।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

 
প্রথম পাতা | পড়াশুনা | ভিডিও