সোমবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৩

ভালোবাসার প্রতিদান

জাতিগত ভাবে গত কয়েক দশকে আমাদের যে একরকম দেউলিয়াপনায় ধরেছে সেটা বোঝা যায় কেউ যখন বাইরে থেকে দেশে আসে। এবার শিলিগুড়ি গিয়েছিলাম আড়াই বছর পর। শিলিগুড়ির যেখানেই যাই, যখন কেউ শোনে আমি পশ্চিম গোলার্ধে থাকি, তখনই ট্রিট পাল্টে যায়। সেখানে কি করি তা জানতে চায়, স্রেফ বসবাস করছি শুনেই ধরে নেয় মহা কান্ড করে এসেছি। আর এই ধরে নেওয়াও একেকজনের একেকরকম। দারোয়ান কাকুর ধারণা, ঐ দেশে টাকার গাছ লাগানো আছে, একবার পৌছুলে শুধু ছিড়ে খরচ করার কসরতটুকু করলেই চলে। বড়ো কাকুর ধারণা ঐ সব দেশে ডিগ্রী মানেই পি.এইচ.ডি., ওনার ভাষায় পেইজ্ডি। আমার কাছে জানতে চাইলেন,

- এক পেইজ্ডি তো নিলা, আরেকটা নিতে কত দিন লাগবে?

ছোটো মামার স্কুল পড়ুয়া ছেলে রোহিত বলল,

- সলীলদা, তোমার কতজন গার্লফ্রেন্ড?

এই হচ্ছে পরিস্থিতি। বিদেশ সংক্রান্ত ব্যাপারে দেশের মানুষের মধ্যে যে ব্যাপক কনফিডেন্সের অভাব, সন্দেহ নেই। সবচেয়ে মজার হচ্ছে মেয়েদের ট্রিট। দেখা হলে সবাই কেমন যেন মহা আগ্রহ নিয়ে কথা বলে।

শিলিগুড়ি ভ্রমন এঞ্জয় করছি। একদিন মা বললেন,

- তোমার ডিম্পির কথা মনে আছে?

আমি ঠিকই বুঝেছি কার কথা বলছে, তবুও বললাম,

- কোন ডিম্পি?

- মালদায় তোমার খুব বন্ধু ছিল যে।

এখানে বলে নিই, ডিম্পিকে নিয়ে ক্লাস এইটে থাকতে কিছু ঘটনা ছিল, ওগুলো এখনও লিখি নি। মাকে সেসময় মালদার কলেজে বদলী করেছিল, মাস চারেক মা আর আমি ছিলাম মালদায়। পরে প্রচুর ধরাধরি করে মা আবার ফিরে এসেছিলেন। মাকে বললাম,

- তো, কি হয়েছে ওর?

- আহা, কথাটা বলতে দাও। কিছু হয় নি। ও এখন শিলিগুড়ি ব্যাংকে বড়ো অফিসার।

- এত তাড়াতাড়ি? কত বড়ো অফিসার?

- ও বলল, শীঘ্রই ম্যানেজার হয়ে যাবে।

- ভাল তো, খুব ভাল।

আমি আর কথা বাড়াতে চাইলাম না। এসব শুনে লাভ কি? আর বাবা মার ইদানিং একটা বদ অভ্যাস হয়েছে রাজ্যের লোকজনের খবর নেবে, আর তারা আমার চেয়ে কোথায় কত বেশী ভাল করছে সেসব নিয়ে পিঞ্চ করবে। আমি উঠে যাচ্ছি, মা বলল,

- ডিম্পি ওর হাজবেন্ডের সাথে থাকে, একদিন গিয়ে দেখা করে এসো।

চৌদ্দ পনেরো বছর আগে শেষবার ডিম্পির সাথে যোগাযোগ হয়েছে। তখন যাই ঘটে থাকুক, এত বছরের তলে পড়ে আছে সেসব ঘটনা যে আমি এ নিয়ে মাথা ঘামানর প্রয়োজন বোধ করি না। এ যুগে কারও জীবন অল্প কিছু ঘটনায় আর আটকে থাকে না। শিবমন্দির ঘুরতে গেলাম, ছোটো পিসির মেয়ে মাহি ছিল সাথে। ও ইউনিভারসিটিতে মাত্র ঢুকেছে। এই বিশ্ববিদ্যালয়ও বদলে যাচ্ছে। ডিপার্টমেন্টে স্যারদের সাথে দেখা করে ক্যাফেতে মাহির কাছে বিদায় নিতে গেলাম। ওর বান্ধবীরা খুব উৎসুক চোখে তাকিয়ে আছে। আহ! এই মেয়েরাই সাত বছর আগে যখন আমি ওদের জন্য গলা শুকিয়ে বসে থাকতাম, তখন চোখ ফিরিয়ে তাকানর প্রয়োজন বোধ করে নি। মাহি বলল,

- সলীলদা আমিও বাড়িতে যাব।

- তোর না ক্লাস আছে?

- আজ শরীর ভাল না, বাড়িতে চলে যেতে মন চাইছে।

একজন মেয়ে ফোড়ন কেটে বলেই ফেলল,

- আসলে আপনাকে ছেড়ে থাকতে পারছে না।

মাহি তো শুনে লজ্জায় লাল হয়ে আছে। আমি পরিস্থিতি স্বাভাবিক করতে বললাম,

- দেখিস আন্টি যেন টের না পায়, আমার পিঠের চামড়া তুলে ফেলবে।

ফিরছি, হঠাৎ করেই মনে হল, যাই ডিম্পির সাথে দেখা করে আসি। মা বলার পর থেকে মন থেকে ওকে নামাতে পারছি না। এখন নিশ্চয়ই আর সেই কিশোরীটি নেই, হয়ত দেখব মোটাসোটা মহিলা হয়ে গেছে। তখন আরও মন খারাপ হয়ে যাবে। ওর পুরোনো ছবিগুলো মাথার মধ্যে ওভাররাইট হয়ে যাবে। কিন্তু না দেখেও পারব বলে মনে হয় না। মাহিকে বললাম,

- শোন, তুই বাড়িতে যা, আমি সামনে নেমে যাব।

- কেন?

- পুরোনো এক বান্ধবী আছে, তার সাথে দেখা করতে হবে।

- গার্লফ্রেন্ড ছিল তোমার?

- হু। অনেক আগে। চৌদ্দ বছর আগে।

- এত আগে? এখনও প্রেম আছে?

- ভেবেছিলাম নেই। কিন্তু মনে হচ্ছে আছে। ওর সাথে মিলে বাড়ি থেকে পালানর কথা ছিল।

- তো, পালান হয় নি?

- না। কিছুদুর গিয়ে আমি সাহস হারিয়ে ফেলেছিলাম।

- তারপর?

- তারপর আর কি, পালাই নি। ডিম্পি খুব খেপে গিয়েছিল। ওর খুব ইচ্ছা ছিল আমি ওকে নিয়ে পালিয়ে অন্য কোন দেশে চলে যাই।

- এখন পালিয়ে যাও তাহলে।

- না, ওর এখন হাজবেন্ড আছে। আর আটাশ বছর বয়সে ও পালাতে চাইবে না। তখন কিশোরী ছিল, তখন এসব নিয়ে খুব ফ্যান্টাসাইজ করত।

- সব মেয়েই করে। উম, অন্তত অনেক মেয়েই করে।

- তুই আবার কার সাথে পালাছিস?

- আমি পালাছি না, আমার তো আর প্রিন্স নেই যে ক্যাসল থেকে উদ্ধার করে নিয়ে যাবে।

- ওরে বাবা, আন্টি জানে এইসব?

কথা বলতে বলতে শিলিগুড়ি ব্যাংকের সামনে চলে এলাম। এখানেই তো ডিম্পির অফিস হওয়া উচিৎ, অবশ্য চিনতে পারব কি না কে জানে। মাহিকে নিয়ে অফিসে ঢুকলাম। শিলিগুড়ির ব্যাংকগুলোতে এখন অনেক মেয়ে, টরোন্টোর মত হয়ে গেছে। ওখানে যেমন ব্যাংকগুলোতে আশিভাগ কর্মকর্তা মেয়ে। কাউকেই পরিচিত ঠেকছে না। তখন মাহি বলল,

- আমার মনে হয় ঐ যে উনি। কারণ উনি তোমাকে বারবার দেখছে।

আমি মাথা ঘুরিয়ে কাচের ওপাশে বসা মহিলা বা মেয়েটার দিকে তাকালাম। নীল রঙা সালোয়ার কামিজ পড়ে আছে। সেই মুখ। ছোটো করে ছাটা চুল। ডিম্পিই এগিয়ে এল।

- তুমি সলীল?

- ডিম্পি কেমন আছ?

- ভাল। আন্টি বলেছিলেন তুমি শিলিগুড়ি আসবে।

ব্যাংকে অনেক লোকজন। ফরমালী বেশ কিছুক্ষণ কথা বললাম। ডিম্পি বলল,

- আচ্ছা বাকি দিনটা আমি অফ নিয়ে নিই। চল কোন রেস্টুরেন্টে ক্যাচ আপ করি।

- লং টাইম হাঁ?

- ইয়েস, লং টাইম।

অ্যাভেনিউ-এ যাব ঠিক হল। মাহি বলল,

- আমি চলে যাই তোমরা কথা বল।

- তুমি থাক কোন সমস্যা নেই।

- না থাক, আপনাদের মধ্যে একজোড়া কান মেলে রাখতে চাই না।

মাহিকে ছেড়ে দিয়ে অ্যাভেনিউ-এ বসে নিজেদের খোজখবর নিলাম। গত পাঁচ বছর এই ব্যাংকে আছে। ওর হাজবেন্ডও ব্যাংকার। ছেলের বয়স দুই। সেদিক থেকে আমি খুব বেশী বদলাই নি। এখনও হাফ স্টুডেন্ট। বললাম,

- বাবা মার চাপে পি.এইচ.ডি. লাগাতে হচ্ছে। ওয়ার্ক ফোর্সে ঢুকতে ঢুকতে চুল পেকে যাবে।

কথা বলতে বলতে একজন আরেকজনকে খুব খুটিয়ে দেখে নিচ্ছিলাম। কেন যেন মাথার মধ্যে সেই নাইন্টি ফাইভের স্মেল পেতে লাগল। বারবার স্থান কাল পাত্র তালগোল পাকিয়ে যাচ্ছিল। বর্তমানের ডিম্পি আর মালদার ডিম্পিকে আলাদা করতে কষ্ট হচ্ছিল। তবুও যথাসম্ভব সংযম রাখার চেষ্টা করতে লাগলাম। কিন্তু যেমন বলে ওল্ড লাভ ডাইস হার্ড। টেবিলে খাবার আসতে আসতে ডিম্পি যে কারও বৌ, কারও মা, ভুলেই গেলাম। আমি বললাম,

- ডিম্পি তোমার মনে পড়ে?

- হু, তোমার?

- আমারও।

- তাহলে কোন দিন যোগাযোগ কর নি কেন?

- জানি না। হয়ত সাহসের অভাবে।

স্মৃতি হাতড়াতে হাতড়াতে কিভাবে সময় গেল টেরই পেলাম না। ডিম্পি তার আঙ্গুল দিয়ে আমার হাত খোঁচাতে লাগল। আমি খপ করে ওর আঙুলটা ধরেই আবার ছেড়ে দিলাম। সীমা ছাড়িয়ে যাচ্ছি হয়ত। হাজার হোক পরের বৌ। নিচে নেমে বিদায় নিতেও অনেকক্ষণ লাগল। কি যেন অপূর্ণ রয়ে গেল।

রাতে বাড়িতে এসে দেখি মাহি আমাদের ফ্ল্যাটে। আমাদের আরও অনেক আত্মীয়স্বজনের মত ওরাও বিধান নগরে থাকে। কিন্তু মেয়েটার আসলেই কিছু একটা হয়েছে। সকাল বিকাল আমাদের বাড়িতে ঘুরঘুর করছে। একটা ওয়ার্নিং দিতে হবে, আমার নিজেরই অস্বস্তি লাগা শুরু হয়েছে। ও বয়সে আমার চেয়ে নয় বছরের ছোটো। আমি খুব কমই বয়সে ছোটো মেয়েদের সাথে ইন্টারএ্যাক্ট করি। তারপর রিলেটিভ হলে আরও বেশী দুরত্ব রাখার চেষ্টা করি। আমি ওকে দেখে শুধু কি রে কি অবস্থা তোর, বলে নিজের রুমে গিয়ে ঢুকলাম। ঘটনাবহুল দিন। শার্ট খুলে প্যান্ট নামিয়েছি বদলানর জন্য, মাহি দরজা ঠেলে ঢুকল। তাড়াতাড়ি প্যান্ট তুলে একটু খেপেই বললাম,

- আরে এ কি, নক করে ঢুকবি না?

- কেন? কি করছিলে তুমি?

- চেঞ্জ করছিলাম। দেশ থেকে কি প্রাইভেসী উঠে গেল নাকি?

- উঠবে কেন, আমি কি তোমার ইয়ে দেখতে এসেছি? তোমার অভিসারের খবর নিতে এলাম।

- অভিসার? জাস্ট কুশল বিনিময় করলাম।

- কুশল বিনিময় করতে কেউ ডেটিং-এ যায় না।

- ওকে, অভিসার হলে অভিসার। মার কানে যেন না যায়। এখন তুই যা, কাপড় ছেড়ে একটু রেস্ট নিতে হবে।

- ছাড়, তোমাকে মানা করেছে কে?

- তুই যা, তোর সামনে কাপড় বদলানো যাবে না।

- লুঙ্গি পড়ে বদলাও। তুমি কি ছোটো খোকা নাকি যে নেংটো হয়ে কাপড় বদলাবে?

আমি দেখলাম মাহি মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। আমি আবারও বললাম,

- শোন, তুই যে সব ডায়ালগ দিচ্ছিস, মা শুনলে একটা কিছু বলে বসবে। তখন তোরই মন খারাপ হবে। বুঝিস না, তুই তো আর ছোটো মেয়েটি নেই, বাড়ির লোকে সন্দেহ করবে।

- ওহ, বান্ধবী পেয়ে আমাকে এখন আর সহ্য হচ্ছে না।

মাহি সজোরে দরজা ধাক্কা মেরে বের হয়ে গেল। মেয়েটাকে আরও শক্ত সতর্ক সংকেত দিতে হবে। সে যা চায় তা হবার নয়।

শিলুর বিয়েতে অনেক ফুর্তি হল। শিবমন্দিরর পরিচিতদের, যারা শিলিগুড়িতে ছিল প্রায় সবার সাথেই, দেখা হল। চাকরী বাকরী শুরু করে তিন চার বছরে সবাই কেমন লোক লোক না হয়ে মহিলা মহিলা হয়ে গেছে। সিভিলের মোটা গোপাল সেতু বিভাগে ঢুকেছে। সরকারী গাড়ী সরকারি তেলে সরকারী ড্রাইভার নিয়ে দুদিন ব্যাপী ট্যুর দিলাম ব্যাচেলর গ্রুপ। বৃটিশ আমলে লাট সাহেবদের সুবিধা এখনও চলছে। বলাবাহুল্য সেই গরীব লোকের ঘাড় ভেঙেই চলছে। দেশে মধ্যবিত্ত কর্মকর্তা শ্রেনী আর শাসক গোষ্ঠির যে স্ট্যাটাস ক্যুও চলছে, আশিভাগ আম পাবলিকের সাধ্য নেই যে ভাঙবে। বেশী বাড়াবাড়ি করলে আর্মি পেটোয়া বাহিনী তো আছেই। আমি নিজেও তার সুবিধাভোগী। পার্ট অব দা প্রবলেম। বন্ধু বান্ধবদের সাথে এহেন মজা নেই যে করা হল না। তবুও কোথাও যেন বারবার তাল কেটে যাচ্ছিল। মনে হচ্ছিল কিছু একটা ফেলে এসেছি। শেষে নিরুপায় হয়ে ডিম্পিকে কল করলাম,

- স্যরি ডিস্টার্ব করতে চাচ্ছিলাম না, কি ভেবে তোমাকে কল দিয়ে ফেললাম।

- তুমি কি এখন এরকম ফরমাল? আগে তো ছিলে না।

- আসলে তুমি কি ভাবছ আমি ঠিক বুঝে উঠতে পারি নি, আর তোমার ফ্যামিলি আছে, আমি ইন্ট্রুডার হতে চাই না, ওন্ট বি ফেয়ার।

- ঢং রাখ, এখন বল কি খবর তোমার?

কথা বলতে বলতে মনে হল, এত রাতে ওর হাজবেন্ড নিশ্চয়ই আশেপাশে আছে, শুনছে না তো? আমি বললাম,

- তোমার হাজবেন্ড কোথায়, তোমার কোন সমস্যা হবে না তো?

- হাজবেন্ড হাজবেন্ডের কাজ করছে। ছেলেকে নিয়ে টিভি দেখছে। তোমার চিন্তিত হতে হবে না। ইটস ওকে।

আমি আবারও আশ্চর্য হই। ডিম্পি আর হাজবেন্ডের সম্পর্ক কতটা অদ্ভুত যে বৌ ঘরে বসেই পুরোনো প্রেমিকের সাথে মাঝরাতে আড্ডা দিচ্ছে। ডিম্পি অবশ্য ছোটোবেলা থেকেই খাপছাড়া। ওর মা মারা গিয়েছিল মনে হয় দশ এগারো বছর বয়সে, তারপর ওর বাবা ওর ছোটো মাসিকে বিয়ে করেছিল। যে কোন কারণেই হোক ডিম্পি সেটা কখনও মেনে নেয় নি। ওর বাবা আর স্টেপ মাদারের সাথে ওর বেশ দুরত্ব ছিল। সে কারণেই হয়ত আমার সাথে ভীষণ ঘনিষ্ঠতা তৈরী হয়েছিল। ডিম্পি বলল,

- আমাদের অন্তত আরেকবার দেখা করা উচিৎ। আমার কিছু বক্তব্য আছে। সামনাসামনি বলতে চাই।

মালদায় আমরা রিক্সায় করে ঘুরতাম। ঘন্টা ভাড়া নিতাম। শহর পার হয়ে আম বাগানের দিকে চলে যেতাম। পরিচিত কেউ ছিল না, দু ঘন্টা তিন ঘন্টা ঘুরে বাড়িতে ফিরে আসতাম। শিলিগুড়িতে এত লোক গিজগিজ করছে, এখানে লুকিয়ে রিক্সায় ঘোরা সম্ভব নয়। গাড়ী রেন্ট করে ড্রাইভারকে বললাম,

- উত্তর দিকে চালাতে থাকেন।

- তোমরা মালদা থেকে চলে যাওয়ার পর আমার প্রতি মাসেই মনে হত তোমরা ফিরে আসবে। তুমি অন্তত দেখা করতে আসবে। প্রথম কয়েকবছর চলে যাওয়ার পর যখন তোমার দেখা মিলল না, তখন ভাবতাম শিলিগুড়িতে গিয়ে তোমাকে খুজে বের করব। পরীক্ষা দিতে এসে চারদিকে যত মানুষ দেখতাম তোমাকে খুজেছি। ঢাবি তে ঢুকে ভেবেছি এখন তোমার সাথে দেখা না হয়ে যায় না। কি আশ্চর্য, চার বছর তুমি আমার এক মাইলের মধ্যে ছিলে, একবারও দেখা হল না। মাঝে মাঝে তোমার ওপর খুব রাগ হত, তবে সবসময়ই ক্ষমা করে দিয়েছি।

- আমার সবসময় ধারণা ছিল তুমিই ইনিশিয়েটিভ নিবে। কিছুদিন হয়ে যাবার পর ভেবেছি তুমি ভুলে গিয়েছ।

- আমাকেই কেন ইনিশিয়েটিভ নিতে হবে?

- কি বলব, সে সময় দুজনের মধ্যে তোমার পার্সোনালিটি ছিল স্ট্রঙ্গার। তুমি যা বলেছ আমি সেভাবে করেছি। আমার রোল তো সবসময়ই প্যাসিভ ছিল।

- হুম। তুমি দেখছি সেই টিপিকাল পুরুষ লোক হয়ে গেছ। সব দায়িত্ব আমার? তুমি বিদায় নেওয়ার আগে কি প্রতিজ্ঞা করেছিলে, মনে আছে?

আমি দেখলাম ডিম্পি খেপে যাচ্ছে। তার সে অধিকার আছে অবশ্যই। সেভাবে মেপে দেখলে আমারই দোষ। কেন যেন আমার কোন রিলেশনশীপ স্টিকি হয় না। মালদা থেকে শিলিগুড়িতে ফিরে এসে ডিম্পির জন্য খারাপ লেগেছিল, কিন্তু মাসখানেকের মধ্যে সব ঠিক হয়েছিল। আই হ্যাভ অলওয়েজ মুভড অন। যখন রিলেশনশীপ থাকে তখন ইন্টেনসিটি যেমন বেশী থাকে, আবার শেষ হয়ে গেলে ভুলেও যাই দ্রুত। আমি চুপ করে রইলাম। ডিম্পি এবার নরম হয়ে বলল,

- আমি কখনও তোমাকে দোষ দিই না। তুমি তো আর আমার মত নিডি নও। তোমার বাবা মা তোমাকে সব সময় আগলে রেখেছে। কিন্তু আমার তোমাকে খুব প্রয়োজন ছিল। খুব বেশী।

এসব বলতে বলতে ডিম্পি আমার হাত ধরে ওর গালে নিল। আমি ভয়ে ওপর দিকে তাকালাম না। কারও চোখে জল দেখলে আমারও চোখ ভিজে যায়। নিজের স্বার্থপরতার জন্য খুব খেপে যাচ্ছিলাম। ডিম্পি অনেক কিছু বলে গেল। অনেস্টলী ওর এসব ফিলিংস আমার ধারণার বাইরে ছিল। তের বছর বয়সে ও কখনও খুলে বলে নি। ওর যদি হাজবেন্ড আর চাইল্ড না থাকত, কোন দ্বিধা ছাড়া আমি এবার ঠিকই ওকে নিয়ে পালিয়ে যেতাম। ডিম্পি শান্ত হলে বললাম,

- এখন তোমার ফ্যামিলি হয়েছে, লম্বা জীবন পড়ে আছে, একসময় সব ভুলে যাবে। আমি যা দিতে পারি নি তোমার হাজবেন্ড সেটা পূরণ করে দেবেন নিশ্চয়ই।

- না। আমাদের বিয়েটা হচ্ছে ম্যারিজ অফ কনভেনিয়েন্স। আমার একটা জামাই দরকার ছিল, ওর দরকার ছিল বৌ, তাই বিয়ে করেছি। ও খুব ভাল ছেলে, কিন্তু ওর মন পড়ে আছে অন্য জায়গায়, মেয়ে মানুষে ওর হবে না। তবে আমি ওকে ছেড়েও যেতে চাই না, ছেলেটাকে কোন স্টেপ ফাদারের হাতে ফেলতে পারব না, সে যত ভাল মানুষই হোক না কেন।

দিনটা শুকনায় কাটিয়ে সন্ধ্যায় শিলিগুড়িতে ফিরে এলাম। ডিম্পি হালকা হয়ে যাওয়ার পর সারাদিন অনেক গল্প হল। নানা টপিক। ও আগের মতই আছে, রাজ্যের খবর রাখে ও জানে। সেরকমই শার্প আর এনালিটিকাল রয়ে গেছে। মনটা খারাপ হয়ে যাচ্ছিল, এত স্মার্ট মেয়েটা আমার হতে পারত। অটো ছেড়ে রিক্সা নিলাম। ডিম্পি বলল,

- বিশ্বাস করতে চাইবে না, তবুও বলি। কালে ভদ্রে যে দুয়েকবার সেক্স করি, মনে মনে তোমাকে ভেবে করি। কিশোরী আমল থেকে যত ফ্যান্টাসী দেখেছি সব তোমাকে নিয়ে।

আমি লজ্জা পেয়ে গেলাম। বললাম,

- আমি তো জানি মেয়েরা সব সময় হ্যান্ডসাম কোন স্টারকে ভেবে করে, শাহরুখ, না হলে হৃত্বিক।

- কে কি করে জানি না, আমি আমারটা বললাম।

ওকে ওর বাড়ির সামনে নামিয়ে দিলাম। নানা ব্যস্ততায় কয়েকটা দিন গেল। দিনে কয়েকবার ডিম্পির সাথে কথা বলি। ও বারবার বলে ওর বাড়িতে যেতে। ওর হাজবেন্ডের সাথে পরিচয় করিয়ে দিতে চায়। নানা অজুহাতে এড়িয়ে গেলাম। এদিকে মাহি মনে হয় ভীষণ মাইন্ড করেছে। বেচারী হয়ত মোহে পড়েছে, কয়েকদিন গেলে ঠিকই উতরে যাবে। আমার নিজের ছোটোবেলার কথা ভেবে খারাপও লাগে। কত যে উপেক্ষিত হয়েছি। মাহিকে লাই দিতে ওদের বাড়িতে গেলাম, শেষে হাতে পায়ে ধরে শপিং নিয়ে গেলাম। পকেটে পয়সা নেই, তাও বাধ্য হয়ে জামা কিনে দিতে হল। আই উইশ সামবডি ডিড সেইম ফর মি, হোয়েন আই ওয়াজ ইয়ং।

দু তিন দিন পর দিনের বেলা বাড়িতে কেউ নেই, বাবা কোথায় যেন গেছে, মা কলেজে, ডিম্পির ফোন। বলল,

- একটা অনুরোধ, আগে বল রাখবে।

- অফ কোর্স, তোমার আর কোনও অনুরোধ কোন দিন না রাখার সুযোগ নেই।

- তুমি কি আমার সাথে একবার সিংক আপ করতে চাও?

- সিংক আপ? মানে কোন অফিশিয়াল মিটিং?

- ইন্টিমেট সিংক আপ, নাথিং অফিশিয়াল।

শুনে আমার গলা শুকিয়ে গেল। ও বলল,

- সব ছেলেরা মেয়েরা যা করে। তুমি আর আমি করতে চাইতাম কিন্তু করা হয় নি।

- করা যায়, কিন্তু কোথায়? আর সেটা কি উচিৎ হবে তোমার জন্য? আমি সিঙ্গেল আমার কোন সমস্যা নেই।

- অনুচিৎ হবে না। অনুমতি নেওয়া আছে।

ডিম্পি আধ ঘন্টার মধ্যে আসবে বলল। আমি দাঁত টাত ব্রাশ করে স্নান করে নিলাম। কি এক্সপেক্টেশন নিয়ে আসছে তো জানি না। বারান্দা থেকে নীচে তাকিয়ে যাকে রিক্সা থেকে নামতে দেখলাম, আমার মাথা খারাপ হওয়ার দশা। মাহি আসছে উপরে। আমি দরজা খুলে দিয়ে বললাম,

- কি রে তুই অসময়ে, ক্লাশ নেই?

- ছিল, যাই নি।

- বাড়িতে জানে?

- জানে। তুমি কি কর একা একা?

- কিছু না, ঘুমোছি।

আমি দেখলাম মহা বিপদ, যে করে হোক ওকে তাড়াতে হবে। কিন্তু মাহি চলে যাওয়ার জন্য আসে নি। সে ব্যাগে করে রান্না করে এনেছে। বাড়িতে আমি একা খবর নিয়েই এসেছে। আর ঢাক ঢাক গুড় গুড় করে লাভ নেই, ডিরেক্টলী কনফ্রন্ট করতে হবে। আমি বললাম,

- শোন্, একটা ঝামেলা হয়ে গেছে। আমার সেই ফ্রেন্ডও আসবে কিছুক্ষণ পর। ভয়ের কিছু নেই, ও চলে যাবে, একটা জিনিস দিতে আসবে। তুই ঘন্টাখানেক ঘুরে আয়। তারপর আমি সারাদিন ফ্রী, তোর সাথে আছি।

- দিতে আসলে আসবে, আমি তো কোন সমস্যা দেখছি না।

- আহ! তুই সামনে থাকলে হয়ত অস্বস্তি বোধ করবে।

- ও আচ্ছা, সামথিং সিক্রেট? সমস্যা নেই, আমি ভেতরের রুমে গিয়ে থাকব, সামনে আসব না।

- সেটা কি হয়? তুই কতক্ষণ ভেতরে ঘাপটি মেরে থাকবি? চলে যা, আমি তোকে কল করব নে।

- এখন তো যাবই না, আমি কোন ইন্টারাপ্ট করব না তো বললাম, এত ভয়ের কি আছে? চুপ করে থাকব, নো শব্দ, চলে গেলে বের হব।

আমি যতই বলি, মাহি তত গো ধরে আছে। এর মধ্যে কলিং বেলের শব্দ হল। চমৎকার করে সেজে এসেছে ডিম্পি। মাথা ঘুরে যাবার দশা। হাতে চুড়ি, ঠোটে গাঢ় লিপস্টিক, মুখে মেকাপ, মনে হচ্ছে কোন পার্টিতে যাচ্ছে। ভাগ্যিস মাহি সামনে নেই। মাহিকে নিয়ে ভাবলে চলবে না। আমি কিভাবে যে এত চমৎকার মেয়েগুলোকে হাতছাড়া করে ফেলি, মাথার চুল ছিড়তে ইচ্ছা হয়। সোফায় বসে মিনিট কয়েক কথা বললাম। ডিম্পি বলল,

- শোন সময় নেই, এরপর বাড়িতে যাব। রিড্রেসড হয়ে আবার অফিসে ছুটতে হবে।

ও উঠে দাড়িয়ে আমার সামনে এল। আমিও দাড়িয়ে দু হাত দিয়ে ওর মাথা ধরলাম। আমরা সেসময় নিজেদের চোখের দিকে অনেকক্ষণ তাকিয়ে থাকতাম, প্রতিযোগিতা করতাম কে আগে চোখ নামায়। আজকেও তাই করলাম। ওর ঘন কালো চোখে তাকিয়ে রইলাম। ডিম্পি আরও কাছে এসে ঠোটে ঠোট রাখল। পুরানো রিচুয়াল মেনে নাক ঘষলাম। তখন ও হেসে কামড়ে দিল আমার ঠোট। এরপর আমি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললাম। পাগলের মত নিজেদের ঠোট চুষতে লাগলাম। ওর লিপস্টিক কখন ধুয়ে গেছে টের পাই নি। স্নিগ্ধ হয়ে এসেছে। গালে চুমু দিতে গিয়ে অনুভব হচ্ছিল। গাল থেকে কান। ডিম্পি আমার ঘাড় গলা কামড়াতে লাগল। আমি হাত দিয়ে ওর শরীর প্যাচিয়ে ধরে চেপে রাখলাম আমার শরীরের সাথে। ওর মাথাটা ধরে রাখতাম ছোটো বেলায়, সেভাবেই হাত দিয়ে চেপে ধরে চুলে ঠোট মুখ মেখে দিতে লাগলাম। ডিম্পি আমাকে ঠেলে নিয়ে সোফায় ফেলে দিল। ও গায়ে চড়ে বসে শার্টের বোতাম খুলতে লাগল। বুক পেট অনাবৃত করে চুমুতে চুমুতে ভরিয়ে দিল। মনে আছে সেসময় আমরা একজন আরেকজনের দুধ তুলনা করে দেখতাম। ওরগুলো তখন মাত্র ফুলে ফুলে উঠছিল। ও দু হাত দিয়ে আমার নিপলগুলো ধরে কয়েক মহুর্ত নিষ্পলক চেয়ে রইল। তারপর নিজের কামিজটা খুলে ফেলল। আমাকে বলল,

- ব্রা খুলে দাও।

আমি উচু হয়ে ওর পিঠে হাত দিয়ে আনহুক করলাম। সাদা ব্রায়ের নীচে তেমনই ফর্সা দুধ। এখন আর ছোটো ছোটো ঢিবি নেই, বেশ বড়ো হয়েছে। বাদামী বোটাগুলো খাড়া হয়ে আছে। ও স্মিত হেসে আমার একটা হাত নিয়ে বলল,

- ধর, চেপে দাও।

আমি দু হাত দিয়ে পালা করে দুধগুলোতে মোলায়েম ম্যাসাজ করে দিতে লাগলাম। ডিম্পি চোখ বুজে ছিল। ও আমার বুকের ওপর শুয়ে দুধগুলো চেপে আমার বুকের লোমে ঘষতে লাগল। আমি তখন পিঠে হাত বুলিয়ে দিতে লাগলাম। বুকে ঘাড়ে কামড়ে কামড়ে লাল দাগ বসিয়ে দিল। আমি প্রত্যুত্তরে ওর গায়ে গাঢ় চুমু দিতে লাগলাম। এমন সময় খুট করে কোথায় যেন শব্দ হল। ডিম্পি চমকে গিয়ে বলল,

- কেউ এসেছে নাকি?

- না, এমনি শব্দ।

আমার মনে হচ্ছিল, মাহি লুকিয়ে দেখছে। ডিম্পি আমার দুপায়ের ওপর বসে আমার ট্রাউজার টেনে নুনু বের করে নিল। ও হাত দিয়ে ধরে বলল,

- সেই আগের মতই আছে।

- এহ, আগে এত বড়ো ছিল নাকি?

- , হয়ত একটু বড়ো হয়েছে, কিন্তু আগের মতই আছে। আগেরটাই ভাল।

ও দু হাত দিয়ে অনেকক্ষণ আমার নুনু নেড়েচেড়ে দেখল। তারপর মুখ নামিয়ে মুন্ডুটায় চুমু দিল। বলল,

- এবার আমারটা দেখ।

উঠে দাড়িয়ে নিজের পায়জামাটা ছেড়ে দিল। প্যান্টি নামিয়ে ভোদা বের করে বলল,

- বদলেছে?

ক্লীন শেভ করে এসেছে মেয়েটা। বদলেছে অবশ্যই। আমার মনে আছে ও তখন আলোর মধ্যে দেখতে দিত না। আমার খুব লোভ ছিল। সেই ভোদাটা এখন মোটা আর চওড়া হয়েছে। আমি বললাম,

- আগের মতই দেখাছে।

- সত্যি বলছ তো? আমি চাই সবকিছু আগের মত থাকুক।

আমি বুঝেছি ও কি বলতে চাইছে। আমি উঠে ওকে সোফায় শুইয়ে দিলাম। ওর ভোদার কাছে মুখ নিয়ে শুরুতে ভোদার উপরে মুখ লাগালাম। ক্রমশ ভোদার খাঁজে জিভ চালাতে লাগলাম। আড়চোখে দেখলাম ডিম্পি চোখ বুজে আছে। তখনও তাই করত। জিভ দিয়ে ভগাঙ্কুরে স্পর্শ করতে লাগলাম। ভেতরটা মনে হয় একশ ডিগ্রী ফারেনহাইট। যত জিভ চালাছিলাম, টের পেলাম ডিম্পির নিঃশ্বাস গাঢ় হয়ে আসছে। ওর পা দুটো ঘাড়ে তুলে ভোদাটা উন্মুক্ত করে নিলাম। খাঁজের শুরু যেখানে সেখানেই ভগাঙ্কুরের রেখাটা শুরু হয়েছে। আসল ভগাঙ্কুরের শুরুটা চামড়ার নীচে, কিন্তু ভীষণ উত্তেজিত, ফুলে আছে। আধ ইঞ্চির মত ফোলা অংশ শেষ হয়ে শুধু লাল মাথাটা বেরিয়ে আছে। আমি জিভ দিয়ে মাথায় স্পর্শ করলাম। টের পেলাম ডিম্পি কেঁপে উঠল। মন দিয়ে কাঠির মত ভগাঙ্কুরকে আদর দিয়ে যেতে লাগলাম। ডিম্পির নিঃশ্বাসের গতি যত বাড়তে লাগল, আমিও তত দ্রুত জিভ নেড়ে যেতে লাগলাম। তখন ডিম্পি মুখে অস্ফুট শব্দ করে উঠল। আমি বুঝলাম এখনই হয়ে যাবে। পুরো মনোযোগ ঘুরিয়ে দিলাম ভগাঙ্কুরের মাথায়। জিভ দিয়ে ঠেসে জিভটা শক্ত করে অনবরত চাটতে থাকলাম। ডিম্পির অস্ফুট শব্দ এবার আহ, আহ, উহ, ওহ ওহ হয়ে চুড়ান্ত রূপ নিল। ও হাত পা টান টান করে দিল। আমি তবু জিভ থামাই নি, যেন ও পুরোটা খেতে পারে। একসময় ঝড় থেমে ডিম্পি চোখ খুলল। আমি ওর দিকে তাকিয়ে ভোদা থেকে মুখ তুললাম। দেরী না করে ভোদার মধ্যে নুনু চেপে দিলাম। ডিম্পি বলল,

- জোরে দাও সোনা, আমি এই মুহুর্তের জন্য অনেক অনেক বেশী অপেক্ষা করেছি।

সোফায় বসেই মিশনারী স্টাইলে ধাক্কা মারছি, ডিম্পি আমাকে খামছে ধরল। সোফার পর্ব শেষ করে দুজনে দাড়িয়ে ঠাপাতে লাগলাম। ওর একটা পা আমি হাতে তুলে নিয়েছি। ডিম্পি আমাকে শুইয়ে দিয়ে ও ওপর থেকে ঠাপাতে লাগল। ওর হাতের চুড়ির শব্দ ঝুনঝুন করতে লাগল। ও টায়ার্ড হয়ে আমার বুকে পড়ল। আমি তখন ডেড ফীশ স্টাইলে নীচ থেকে খুব দ্রুত গতিতে ধাক্কা মেরে যেতে লাগলাম। প্রায় মাল বের হয়ে যায় যায় অবস্থা। ভেবে দেখলাম এতদিন পর দেখা, নিজে একবার বের করলে অনেকক্ষণ আর কিছু করতে মন চাইবে না। আমি ওকে তুলে ওর ভোদাটা মুখের কাছে টেনে নিলাম। ডিম্পি বলল,

- কি কর আবার?

- আরেকবার করে দিই তোমাকে।

- আরেকবার হতে চাইবে না, এই না করলাম।

- হবে, চেষ্টা করলে হবে।

আমি লিংটাতে জিভ লাগিয়ে টের পেলাম, ওঠা আসলেই ঠান্ডা হয়ে আছে। তখন যেমন ছেলেদের নুনুর মত খাড়া হয়েছিল এখন আর ততটা তেজ নেই। আমি ডান হাতের দু আঙ্গুলে কন্ডোম পড়িয়ে ওর ভোদায় ঢুকিয়ে দিলাম। কন্ডোম না পড়ালে মেয়েরা নখের খোচা খেয়ে যায়, তখন উত্তেজনা নেমে যেতে বাধ্য। জিভ দিয়ে লিংটাকে নাড়তে নাড়তে ঝড়ের বেগে আঙ্গুল চালাতে লাগলাম ওর ভোদায়। আঙ্গুল দুটো উপরের দিকে বাঁকা করে ভোদার খাঁজগুলোতে যথা সম্ভব ফ্রিকশন তৈরী করতে চাইলাম। ভগাঙ্কুরটা ক্রমশ জেগে উঠছে টের পাচ্ছি। ডিম্পি মুখ দিয়ে এক আধটু শব্দ করতে লাগল। এবার মুখ নীচে নামিয়ে ভোদার গর্তে জিভ চালাতে লাগলাম আর হাত দিয়ে লিংটাকে ঘষে দিতে লাগলাম। ক্রমশ মুখ আরও নীচে নামাতে লাগলাম। ডিম্পি হঠাৎ বলে উঠল,

- তোমার অস্বস্তি লাগলে থাক।

- তুমি তো স্নান করে এসেছ, তাই না?

- হুম, খুব ভাল মত ধুয়েও এসেছি।

- তাহলে সমস্যা নেই।

আমি মুখ নামিয়ে ওর পাছার ফুটোর চারপাশে জিভ নেড়ে দিতে লাগলাম। ডিম্পি ভীষণ হর্নি হয়ে উঠল। ও বলল,

- ডোন্ট টীজ মি এনি মোর, প্লীজ ডু সামথিং।

- আই উইল।

আমি এবার বা হাতের মধ্যমায় আরেকটা কন্ডোম পড়ে ওর পাছায় ধীরে প্রবেশ করিয়ে দিলাম।

- ফাক মি, প্লীজ ফাক মি।

দেখলাম অনুরোধ রাখতেই হবে। মধ্যমা পাছায় চালাতে চালাতে ওপরে উঠে নুনু ঢুকিয়ে দিলাম ভোদায়। সমস্যা হচ্ছে ডান হাতে নিজের ওজন রাখতে হচ্ছে। ওর লিংটাতে নাড়াচাড়া করতেই হবে। ওর ডান হাত নিয়ে ওর লিঙে ধরিয়ে বললাম,

- দ্রুত করতে থাক।

গায়ের সমস্ত শক্তি দিয়ে ভোদায় নুনু ঠাপাতে লাগলাম, আর ডিম্পি নিজে নিজে মাস্টারবেট করতে লাগল। আগুন ধরে যেতে সময় নিল না। চিৎকার দিয়ে দ্বিতীয়বার অর্গ্যাজম করল মেয়েটা। আমি শান্ত হয়ে ওর গায়ের ওপর পড়ে রইলাম।

হাত মুখ ধুয়ে দু জনে দুজনকে অনেক্ষণ চুমু দিলাম। ডিম্পি বলল,

- আজ যাই, আবার আসব।

ডিম্পিকে বিদায় দিয়ে দরজা লাগাতে দেখি মাহি ব্যাগ ট্যাগ নিয়ে রওনা হয়েছে। সে আর আমার দিকে তাকাবে না। মুখ ঘুরিয়ে বলল,

- যেতে দাও।

- আমি কিন্তু তোকে আগেই বলেছিলাম, চলে যা।

এরপর আর কোন দিন মাহি আমাকে বিরক্ত করে নি।

লেখক সম্পর্কে
আমি সাহিত্যিক নই, নেই লেখালেখির অভ্যাস। বিভিন্ন ব্লগ পড়ে একটা ব্লগ খোলার ইচ্ছা হল, কিন্তু কোন নির্দিষ্ট বিযয়ে পারদর্শীতার অভাবে আটকে গেলাম। একজন চোদনবাজের মাথায় সবসময় চোদাচুদির কথাই ঘুরপাক খাবে এটাই স্বাভাবিক। তাই এটাকেই বেছে নিলাম। এটাতেও সমস্যা, সময়ের অভাব : শিকার করব না গল্প লিখব? না চুদে যে থাকা যায় না, কি আর করি যৌবনজ্বালা।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

 
প্রথম পাতা | পড়াশুনা | ভিডিও